শনিবার, ৪ মার্চ, ২০২৩

চিয়া সিডের উপকারিতা, পুষ্টিগুণ ও খাওয়ার নিয়ম এবং চাষ পদ্ধতি সম্পর্কে জানুন।

দীর্ঘদিন বেকার সমস্যায় ভুগতে থাকা শরীয়তপুর জেলার গোসাইরহাট থানার কোদালপুর ইউনিয়নের পূর্ব কোদালপুর বকাউলপাড়া নিবাসী জনাব ইমরান চিয়া সিড চাষ করে এখন স্বাবলম্বী। তিনি প্রায় দশ শতক জমিতে চিয়া সিড চাষ করেছেন। ফলন হয়েছে ব্যাপক। তিনি ইতিমধ্যে ফসল কার্টিং করে ঘরে তুলেছেন। ফেসবুকে চিয়া সিডের উপকারিতা, পুষ্টিগুণ ও খাওয়ার নিয়ম এবং চাষ পদ্ধতি সম্পর্কে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন।  তার প্রচারণা নিম্নরুপ: 

👉

চিয়া বীজকে বলা হয় পৃথিবীর নাম্বার ওয়ান সুপার ফুড। এতে রয়েছে মানব দেহের জন্য শতভাগ কার্যকরি পুষ্টি উপাদান।

 #চিয়াসিড এর উপকারিতা:

গরমে শরীর ঠান্ডা রাখা, ওজন কমানো, উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রন, কোষ্ঠ কাঠিন্ন দূর, হজম শক্তি বৃদ্ধি, ক্যান্সারের ঝুকি কমানো, ঘুম ভালো করা, হাঁটু ও জয়ন্টের ব্যথা দূর করা, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি সহ চিয়া সিড ত্বক, চুল,নখ সুন্দর রাখে।



👉 #চিয়া সিড এর পুষ্টিগুন রয়েছে ব্যাপক, যার ফলে আপনি শতভাগ উপকারিতা পেতে বাধ্য হবেন- ইনশাআল্লাহ। আসুন জেনে নেই কি কি পুষ্টিগুণ আছে চিয়া সিডের মধ্যে: 
১। দুধের তুলনায় ৫ গুন বেশি ক্যালসিয়াম 
২। ডিমের তুলনায় ৩ গুন বেশি প্রোটিন 
৩। কলার তুলনায় দ্বিগুন বেশি পটাসিয়াম 
৪। কমলার তুলনায় ৭ গুন বেশি ভিটামিন সি 
৫। পালং শাকের তুলনায় ৩ গুন বেশি আয়রন 
৬। স্যালমন মাছের তুলনায় ৮ গুন বেশি ওমেগা-৩ 
৭। Blueberry তুলনায় ৩ গুন বেশি অ্যান্টি অক্সিডেন্ট 
৮। ব্রকলির তুলনায় ১৫ গুন বেশি ম্যাগনেসিয়াম 


🥣  খাওয়ার নিয়ম :
১ গ্লাস পানিতে ১ চা চামচ চিয়া বীজ আধা ঘন্টা স্বাভাবিক ভাবে ভিজিয়ে রাখুন তার পর সেবন করুন। সকালে খালি পেটে ও রাতে ঘুমানোর আগে খেতে পারেন। গুড় , মধু, দুধ, শরবত এবং বিভিন্ন নাস্তার সাথেও মিশিয়ে খেতে পারেন। কোন প্রকার ঘ্রান না থাকায় চিয়া বীজ যেকোন খাবারের সাথে মিশিয়ে খাওয়া যেতে পারে এতে খাবারের পুষ্টিগুন আরো বাড়িয়ে দিতে সাহায্যে করবে ইনশাআল্লাহ।

ভাবছেন কোথায় পাবেন চিয়া বীজ যা ধুলা, বালু মুক্ত ও পরিস্কার যাতে কোন প্রকার নিম্ন মানের চিয়া বীজ দেয়া হয়নি। যদি তাই ভাবেন তাহলে আমাদেরকে বিশ্বাস করতে পারেন। ১০০% পিওর ধুলা ও বালি মুক্ত ও পরিস্কার প্রিমিয়াম # নিজস্ব_খামারে_চাষ_করা চিয়া বীজ পাবেন ইনশাআল্লাহ।

✅ অর্ডার করতে নাম,ঠিকানা, মোবাইল নাম্বার দিন
অথবা কল করুন : 01734188185 বিকাশ পার্সোনাল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Recent Post

Proposal for Sale of Commercial Lands- Sotterchaya