বুধবার, ৩১ মে, ২০২৩

শিল্পোদ্যোগ এবং উদ্যোক্তা- সত্যের ছায়া

শিল্পোদ্যোগ: উদ্যোক্তাকে "বর্তমানে নিয়ন্ত্রিত সম্পদের বাইরে সুযোগের অন্বেষণ" হিসাবে সংজ্ঞায়িত করা হয়। একটি সুযোগ অগণিত জিনিস হতে পারে, তবে কোর্সটি এটিকে "একটি পণ্য বা পরিষেবা বিক্রি করার প্রস্তাবিত উদ্যোগ হিসাবে বর্ণনা করে যার জন্য গ্রাহকরা প্রয়োজনীয় বিনিয়োগ এবং অপারেটিং খরচের চেয়ে বেশি দিতে ইচ্ছুক।" (হার্ভার্ড ব্যবসা পর্যালোচনা).

উদ্যোক্তা একটি সাধারণ, একটি কম্বল শব্দ যা একটি ব্যবসা শুরু করার সাথে সম্পর্কিত। উদ্যোক্তা হচ্ছে অর্থনৈতিক মূল্যের সৃষ্টি বা নিষ্কাশন। উদ্যোক্তা হল একটি ব্যবসা তৈরি করা এবং এটি থেকে লাভের আশায় জড়িত সমস্ত ঝুঁকি বহন করা। উদ্যোক্তা সম্পর্কে আরও উন্নত ধারণা এটিকে একটি অসামান্য ধারণার বিকাশ হিসাবে ব্যাখ্যা করে যা লাভ করার জন্য একটি স্থানীয় বা বিশ্বব্যাপী সমস্যার সমাধান করে।

যদিও উদ্যোক্তা উৎপাদনের অন্যতম কারণ, এটি কাজ করার জন্য জমি, শ্রম এবং মূলধনের মতো অন্যান্য কারণগুলিকে ব্যবহার করে। উদ্যোক্তারা, ব্যক্তি বা দল হিসেবে, তাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবন জুড়ে সুযোগ আবিষ্কার করে। তারা গ্রাহকদের কাছে মূল্য প্রদানের উপায়ে অনুমান গঠন করে এবং তাদের ধারণাগুলি যাচাই করার জন্য কাঠামোগত পরীক্ষাগুলি সম্পাদন করে।

এতে প্রায়শই নেটওয়ার্কিংয়ের মাধ্যমে সতীর্থদের নিয়োগ করা এবং তারা কীভাবে একটি পণ্য বা পরিষেবা সরবরাহ করবে তা নির্ধারণ করতে তহবিল বিনিয়োগ করা জড়িত।
একটি গ্রহণযোগ্য খরচ (হার্ভার্ড বিজনেস রিভিউ)।

উদ্যোক্তারা, ব্যক্তি বা দল হিসেবে, তাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবন জুড়ে সুযোগ আবিষ্কার করে। তারা গ্রাহকদের কাছে মূল্য প্রদানের উপায়ে অনুমান গঠন করে এবং তাদের ধারণাগুলি যাচাই করার জন্য কাঠামোগত পরীক্ষাগুলি সম্পাদন করে। এতে প্রায়শই নেটওয়ার্কিংয়ের মাধ্যমে সতীর্থদের নিয়োগ করা এবং তারা কীভাবে একটি পণ্য বা পরিষেবা সরবরাহ করবে তা নির্ধারণ করতে তহবিল বিনিয়োগ করা জড়িত।
একটি গ্রহণযোগ্য খরচ (হার্ভার্ড বিজনেস রিভিউ)।

একজন উদ্যোক্তা হলেন একজন ব্যক্তি যিনি একটি নতুন ব্যবসা তৈরি করেন, বেশিরভাগ ঝুঁকি বহন করেন এবং
বেশীরভাগ পুরষ্কার উপভোগ করছি। একটি ব্যবসা স্থাপনের প্রক্রিয়া উদ্যোক্তা হিসাবে পরিচিত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Recent Post

Proposal for Sale of Commercial Lands- Sotterchaya